Logo

শেখ হাসিনার উপহার পৌঁছে যাচ্ছে কাতার প্রবাসীদের ঘরে ঘরে

জাগো নিউজ / ২২১ বার দেখা
আপডেট : রবিবার, ৩১ মে, ২০২০

করোনাভাইরাসের কারণে চাকরি হারানো প্রবাসীদের জন্য ৩৫ লাখ টাকার বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর ত্রাণ উপহার দূতাবাসের কাছে সাহায্যপ্রার্থী কর্মহীনদের বাসায় গিয়ে পৌঁছিয়ে দিচ্ছেন শ্রম কাউন্সিলর। এমন উদ্যোগকে স্বাগতম জানিয়েছেন কমিউনিটি নেতারা।

করোনার কারণে চাকরি হারিয়ে বিপাকে কাতার প্রবাসী বাংলাদেশিরা, খাদ্যসঙ্কটে থাকাদের খাদ্যসামগ্রী দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন বিভিন্ন সংগঠন। কাতার প্রবাসীদের জন্য ৩৫ লাখ টাকার বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর ত্রাণ উপহার ও পৌঁছিয়ে দিচ্ছেন দূতাবাস, করোনার পরিস্থিতিতে দূতাবাসের সাহায্য ও দূতাবাস কর্মকর্তাদের কাছে পেয়ে খুশি প্রবাসীরা।

কাজ হারানো কর্মহীন প্রবাসীদের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ কমিউনিটি ও দূতাবাসকে ধন্যবাদ জানান কমিউনিটির নেতা কাতার গোপালগঞ্জ সমিতির সভাপতি হাসিবুর রহমান।

দেশটির জন্য দুই কিস্তিতে উপহার কর্মহীন প্রবাসীদের মাঝে বিতরণ করে যাচ্ছেন বলে জানালেন কাতার বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড.মোহাম্মদ মুস্তাফিজুর রহমান।

কাতারের বাংলাদেশ দূতাবাসের সূত্রমতে, দেশটিতে ৫০০ এর বেশি বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ছোট দেশ হিসেবে এত বেশি আক্রান্ত হওয়ায় প্রবাসীরা আতঙ্কে দিন পার করছে।

কাতার ফটিকছড়ি সমিতির সভাপতি আব্দুল আল মঞ্জুর বলেন, ‘দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছেই করোনা আক্রান্তের সংখ্যা, এত বেশি লোক আক্রান্ত হওয়ায় আমরা আতঙ্কিত হয়ে পড়েছি। আমরা দেশটিতে পরিবার নিয়ে বসবাস করি তাই আরও বেশি ভয় পাচ্ছি’।

কাতার প্রবাসী চট্টগ্রাম সন্দ্বীপের মোহাম্মদ মোক্তাদের মাওলা বলেন, এখানে কয়েকজন বাংলাদেশি করোনাভাইরাসে মারা যাওয়ায় চরম আতঙ্কে আছি,
এখন বাসায় অবস্থান করছি, কাতারে বসবাসরত প্রবাসীদের ভাইদের প্রতি অনুরোধ জীবনের নিরাপত্তার জন্য সকল বাংলাদেশিরা সচেতন হন’।

দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৫৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩৮ জন, সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ হাজারের বেশি।

আর্টিকেলটি পড়ুন………..


এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

Theme Created By ThemesDealer.Com