Logo

দীর্ঘ সিয়াম সাধনার পর আজ পবিত্র ঈদুল ফিতর

Reporter Name / ১৩২ বার দেখা
আপডেট : সোমবার, ২৫ মে, ২০২০

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর যথাযথ ধর্মীয় ভাবগম্ভীর্য ও নিষ্ঠার মধ্য দিয়ে উৎসবের আমেজে আজ সারাদেশে  উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। বৈশ্বিক করোনা পরিস্থিতির মধ্যেই যথাযথ সাবধানতা অবলম্বন করে ইসলাম ধর্মাম্বলীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসবে অংশ নেবে পুরো দেশ।

সোমবার (২৫ মে) পবিত্র সাওয়াল মাসের প্রথম দিন হিসেবে ঈদুল ফিতর উদযাপন করবে মানুষ। তবে এবারের উৎসবে আছে কিছুটা নিরানন্দের আমেজও। করোনা মহামারির জন্য পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবেন না অনেকেই। তবুও কর্মস্থল ছেড়ে গ্রামে ফিরেছেন লাখ লাখ মানুষ। প্রতিবার ঈদ উপলক্ষে সামর্থ্য অনুযায়ী আত্মীয়-স্বজনদের জন্য নতুন পোশাক কেনার পাশাপাশি প্রতিটি পরিবারেই সেমাইসহ বিভিন্ন মুখরোচক বিশেষ খাবারের আয়োজন করে মুসলিম ধর্মালম্বীরা। ঘুরতে বের হন পরিবারের সদস্যদের নিয়ে বিভিন্ন আত্মীয়ের বাসায় এবং বিনোদন কেন্দ্রে। তবে এবার লকডাউনে প্রায় সব মার্কেট বন্ধ থাকায় অনেকেই কিনতে পারেননি নতুন পোশাক। একইসাথে বাইরে বের হওয়ার পরিবর্তে ঈদের দিনটি কাটাতে হবে ঘরে পরিবারের সদস্যদের নিয়েই।

সকালে ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে শুরু হবে এই আনন্দ উৎসব। তবে অন্যান্য বারের মতো এবার ঈদগাহের পরিবর্তে মুসল্লীদের নিরাপদ দূরত্ব মেনে ঈদের নামাজ আদায় করতে হবে মসজিদে। একইসাথে সাবধানতার জন্য বিরত থাকতে হবে কোলাকুলি থেকেও।

পবিত্র ঈদুর ফিতর উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

আর্টিকেলটি সম্পূর্ন পড়ুন

 


এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

Theme Created By ThemesDealer.Com